ঢাকা,রোববার, ৫ মে ২০২৪

মহানবী (সঃ)কে অবমাননার প্রতিবাদে চকরিয়ায় জনতার বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: ফ্রান্সে রাষ্ট্রীয়ভাবে মহানবী হযরত মোহাম্মদ (সঃ)কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন, কটুক্তি ও অবমাননা করার প্রতিবাদে সমগ্র চকরিয়া উপজেলায় পবিত্র জুমার নামাজের পর হাজার হাজার ধর্ম প্রাণ জনতা প্রতিবাদ সভা ও বিক্ষোভ প্রদর্শন করেছে।

পৌর এলাকা ও উপজেলার প্রত্যেক ইউনিয়নের প্রধান প্রধান সড়কে মুসল্লীরা জুমার নামাজের পর হাতে ব্যানার, ফেস্টুন ও বিভিন্ন স্লোগান সম্বলিত পোস্টার নিয়ে বিক্ষোভকালে বিক্ষুব্ধ ধর্মপ্রাণ জনতা ফ্রান্সের রাষ্ট্র প্রধানের কুশপুত্তলিকায় আগুন জ¦ালিয়ে দেয়। চিরিংগা ইউনিয়ন পরিষদের মাঠে ইউনিয়নের সকল মসজিদ থেকে খন্ড খন্ড মিছিল সহকারে ওলামায়ে ক্বেরামসহ ধর্মপ্রাণ জনতা জমায়েত হয়।

স্থানীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা আবুল হোছনের সঞ্চালনায় বক্তব্য রাখেন চিরিংগা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জসিম উদ্দিন। তিনি বলেন, রাসুল (সা:) এর অবমাননাকারী ফ্রান্স রাাষ্ট্রপ্রধানকে জাতীর সামনে প্রকাশ্যে ক্ষমতা চাইতে হবে।

আজ বিশে^র শতকোটি মুসলমান বিক্ষুব্ধ। মুসলমানরা নবীকে নিয়ে কিছু করলে তা মেনে নেবেনা। তিনি বাংলাদেশ সরকারকে রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের ন্যাক্কারজনক কর্মকান্ডের প্রতিবাদ করার আহবান জানান।

পরে বিশাল মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়। একইভাবে সাহারবিল, বদরখালী, পূর্ববড়ভেওলা, পশ্চিমবড়ভেওলা, বিএমচর, কৈয়ারবিল, বরইতলী, হারবাং, কোনাখালী, ঢেমুশিয়া, ডুলাহাজারা, খুটাখালী, ফাঁসিয়াখালী, কাকারা, সুরাজপুর-মানিকপুর ও পৌরসভাসহ বিভিন্ন এলাকায় ধর্মপ্রাণ মুসল্লীরা বিক্ষোভ কর্মসূচি পালন করেছে।

পাঠকের মতামত: